Wednesday, 26 June 2019

ব্লগারের জন্য সেরা ব্লগিং টপিক

কোন টপিক বেস্ট; নতুন ব্লগার এর জন্য 

আজকের দিনে অনেকেই Blogging করতে চায়, কিন্তু কোনটা Best Blogging Topic সেটাই ঠিক করতে পারে না। আজকে আলোচনা করব Best Blogging Topic নিয়ে। চলুন দেখা যাক কি কি আছে Best Blogging Topic  

Best blogging topic
Bangla Blogger

2019 Best Blogging Topic for new Blogger


1. শরীর সাস্থ 

banglablogger.in

সব দিক বিচার করে Health and fitness Blog হচ্ছে সব চাইতে বেস্ট নতুন ব্লগারের জন্য। অন্যকিছু নিয়ে শুরু করলেও প্রথমে কোনও নতুন ব্লগে ট্রাফিক আসবে না। এটাতেও আসবে না। কিন্তু সোশাল সেয়ারের মাধ্যমে এই টপিকে প্রচুর ট্রাফিক আসবে। Health and fitness নিয়ে মানুষের চিন্তা সব চাইতে বেশি। তাই জানতেও চায় বেশি। আরেকটা সুবিধা হল কোয়ালিটির এড দেয় গুগল। অর্থাৎ এই ব্লগ থেকে আয় দারুণ হবে বলাই যায়।
Health and fitness নিয়ে লিখলে আরেকটা সুবিধা যে, টপিকের অভাব হবে না। প্রচুর উপকরণ পাবেন লেখার জন্য। Affiliates marketing করতে পারবেন অনায়াসে। ধরুন রোগা হওয়ার উপায় সম্পর্কে লিখছেন সেখানে যদি আপনি আমাজন বা ফ্লিপকার্টের লিংক সেয়ার করেন তাতে বিক্রির সম্ভানাও বাড়বে। এভাবেও অনেকে প্রচুর টাকা ইনকাম করে। 

2. ভ্রমণ 

banglablogger.in

দিন দিন ভ্রমণ প্রিয় মানুষের সংখ্যা বাড়ছে। আপনি কল্পনাও করতে পারবেন না আজকের ডেটে মানুষ কি পরিমানে travel blog পড়ে। আপনি যদি ঘোরাঘুরি করেন তাহলে তো অনায়াসে ভ্রমণ নিয়ে ছবি সহ লিখতে পারবেন।আর যদি ঘোরাঘুরি নাও করেন তাহলেও এক জায়গা সম্পর্কে পাঁচ ছটা ব্লগ পড়ে অনায়াসে সুন্দর ভাবে লিখিতে পারবেন। ছবি ইন্টারনেট থেকে নিয়ে এডিট করে ব্যবহার করতেও পারবেন।
Google map এ এক একটা ছবি কয়েক লাখ করে ভিউ হয়। বহু ব্লগার শুধু মাত্র লেখার জন্যই ঘুরে বেড়ান। তবে ট্রাভেল ব্লগে নির্ভুল তথ্য দিতে হয়। কোনরকম ভুল তথ্য লোককে বড় রকম বিপদে ফেলতে পারে।  

3. বিউটি এবং ফ্যাশন 

Beauty and fashion নিয়ে নতুন করে কিছুই বলার নেই, আপনিও জানেন মেয়েদের মন নিশ্চয় বুঝতে পারছেন কি কি নিয়ে লিখতে হবে। যেমন ফর্সা হওয়ার বেস্ট ১৩ উপায়  আচ্ছা আজকেই একটা কাজ করুন, কোন এক বান্ধবীকে বলুন, হ্যাঁরে তুই দিন দিন কাল হয়ে যাচ্ছিস কেন ? এর পর দেখুন ওর মেকাপ কেমন বাড়বে দিন দিন (পড়াশুনে করে লিখবেন, যা খুশি ভুলভাল লিখলে ব্লগ দুদিনও চলবে না) 

        

4. সম্পর্ক 


এই topic এর উপর খুব ভাল কাজ করতে পারবেন যদি একটু সিরিয়াস হন। সম্পর্ক নিয়ে আজকের দিনে সবাই দুশ্চিন্তায় ভুগে তাই কিভাবে রিলেশন ঠিক রাখতে হবে সেটা নিয়ে লিখলে প্রচুর পাঠক পাবেন। কিন্তু একটা বিষয় মাথায় রাখবেন, ভুলভাল লিখে ভুল পরামর্শ মোটেও দেবেন না। Relationship blog হচ্ছে আদর্শ ব্লগিং সাইট।      

banglablogger.in

5. খেলাধূলা 


আপনি নিশ্চয় pubg game এর কথা শুনেছেন। কত মানুষ খেলে তাও হয়তো জানেন। আপনি চাইলে এই সব বড় বড় গেম গুলোর রিভিউ লিখতে পারেন। কিংবা গেম ডাউনলোড করার ওয়েবসাইট বানাতে পারেন। যেটাই করুন দুটোতেই প্রচুর আয় হবে গুগল এড এর মাধ্যমে। 

যে পাঁচটা টপিক বললাম এই পাঁচটাকে আজকের দিনের Best Blogging Topic বলতে পারেন। এর চেয়ে ভাল সর্বসাধারণের জন্য আর কিছু আমার অন্তত মাথায় নেই। তবে হ্যাঁ ব্লগিং আগ্রহের বিষয়ের উপর করা ভাল। তাতে এনার্জি বাড়বে কমবে না। আপনি ক্রিoকেট ফুটবল থেকে শুরু করে কোচিং পর্যন্ত যেকোনো বিষয়ের উপর ব্লগিং করতে পারেন।     

কিভাবে ব্লগ শুরু করবেন জানুন
    


No comments:

Post a Comment